ছাত্রদল নেতাদের পিটিয়ে রক্তাক্ত করলো ছাত্রলীগ

নারায়ণগঞ্জ শহরের কলেজ রোড এলাকায় মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়কসহ তিন নেতাকে পিটিয়ে রক্তাক্ত করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রিয়াদও উপস্থিত ছিলেন। শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন, সরকারি তোলারাম কলেজ শাখা ছাত্রদলের সদস্য সচিব ও নারায়ণগঞ্জ মহানগর ছাত্র দলের যুগ্ম আহবায়ক আজিজুল ইসলাম রাজিব, তার মামাতো ভাই মো. কাজল ও ১৩ নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি মো. অনিক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত নয়টার দিকে কলেজ রোড এলাকার রুপায়ন ভবনের সামনে মাসুদের চায়ের দোকানে বসে আড্ডা দিচ্ছিলেন রাজিব ও তার ভাইসহ কয়েকজন নেতাকর্মী। এসময় নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদের নেতৃত্বে নন্দি পাড়ার ছাত্রলীগ নেতা শুভ, ছিনতাই মামলার আসামী ম্যাকলিন, মাদকসহ ছবি প্রকাশ হওয়া তোফাসহ অর্ধশতাধিক নেতাকর্মী হামলা করে।

পরে সরকারি ডাক বাংলার ভেতরে নিয়ে পিটিয়ে আহত করা হয় তিনজনকে। এসময় স্থায়ীরা তাদের বাঁচাতে গেলে দুই ছাত্রদল নেতাকে ছিনতাইকারী অখ্যা দিয়ে স্থানীয়দের সড়ে যেতে বলা হয়। ছাত্র দলের নেতাদের পেটানোর সময় ছাত্রলীগের নেতা রিয়াদ বলতে থাকে পুলিশকে খবর দিয়েছি। পুলিশ আসলে সবাইকে বলতে হবে ওরা ছিনতাইকারী।

এদিকে ঘটনার খবর পেয়ে মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু ও যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন আনুসহ কয়েকজন নেতাকর্মী ছুটে গেলে তাদেরকেও হেনস্থা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। ঘটনার ভিডিও  করতে গেলে বাঁধা দেয় সাংবাদিকদের। এসময় জাগো নিউজের জেলা প্রতিনিধি মোবাশ্বের শ্রাবনকে মারধর করা হয়।

পরে সেখানে উপস্থিত হয় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রাফেল ও নারায়ণগঞ্জ ৪ আসনের এমপি শামীম ওসমানের ছেলে অয়ন ওসমানের ঘনিষ্ঠ সহযোগী  কাউসারসহ আরও অনেকে। ঘটনার মিমাংসা করা চেষ্টা করেন আওয়ামী লীগের নেতা জাকিরুল আলম হেলাল। এসময় পুলিশ গিয়ে দুই ছাত্রদলের নেতাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে থেকে রাজিবকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আর অন্য একজন চিকিৎসা নেন স্থানীয় আরেকটি হাসপাতালে। 

এদিকে ঘটনার পর হাসপাতালে ছুটে যায় বিএনপির স্থানীয় নেতারা। সেখানে নারায়ণগঞ্জ মহানগর  বিএনপির আহবায়ক সাখাওয়াত হোসেন বলেন,’ ছাত্রদলের নেতাকর্মীদের সংঘঠিত করায় তার উপর এই নির্মম হামলা চালানো হয়েছে। তার মাথায়, চোখে, পায়ে আঘাত করা হয়েছে।’

আহত ছাত্রদলের নেতা রাজিব বলেন, ‘পরিকল্পিত ভাবে ছাত্রলীগের নেতা রিয়াদের নির্দেশে লাঠিসোটা নিয়ে ছাত্র দলের নেতাদের পেটানো হয়। বাশঁ ও লোহার রড দিয়ে পিটিয়ে আটকে রেখে গালমন্দ করে। ‘

তবে হামলার অভিযোগ অস্বিকার করেছে ছাত্রলীগ। মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদ দাবি করেন আহত ছাত্রদল নেতারা ছিনতাই করতে গেলে স্থানীয়রা তাদের পিটিয়েছে।

এ বিষয়ে সদর থানার পুলিশ পরির্দশক সাইদুর জামান বলেন, থা’নায় ফোন করে জানানো হয় কলেজ রোড এলাকায় ছিনতাইকারী ধরা পড়েছে।  পরে পুলিশ গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ঘটনার তদন্ত করে আইনী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। ‘

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন