সন্ত্রাসীদের বিস্ফোরণ ও অতর্কিত গুলিবর্ষণে সেনাবাহিনীর দুই সৈনিক নিহত

বান্দরবানের রুমায় কুকি চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) সন্ত্রাসীদের আইইডি বিস্ফোরণ ও অতর্কিত গুলিবর্ষণে সেনাবাহিনীর দুই সৈনিক নিহত ও দুই কর্মকর্তা আহত হয়েছেন।

বুধবার দুপুরে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, কেএনএর হামলায় আহত চারজনকে হেলিকপ্টারে করে সিএমএইচ চট্টগ্রামে স্থানান্তর করা হয়। সেখানে দুই সৈনিকের মৃত্যু হয়। আহত অফিসারদ্বয় চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন।

আইএসপিআরের পক্ষ থেকে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রুমা উপজেলার সুংসুংপাড়া সেনা ক্যাম্পের আওতাধীন জারুলছড়িপাড়া এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানার খবর পায় সেনাবাহিনী। সুংসুংপাড়া আর্মি ক্যাম্প থেকে মেজর মনোয়ারের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টহল দল মঙ্গলবার সেখানে রওনা হয়। টহল দলটি জারুলছড়ি পাড়ার সংলগ্ন পানির ছড়ার কাছাকাছি পৌঁছালে বেলা ১টা ৫৫ মিনিটে কেএনএ সন্ত্রাসীরা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ও অতর্কিত গুলিবর্ষণ করে। এতে দুই কর্মকর্তা ও দুই সৈনিক আহত হন।

আহত চারজনকে হেলিকপ্টারে করে সিএমএইচ চট্টগ্রামে স্থানান্তর করা হয়। সেখানে দুই সৈনিকের মৃত্যু হয়। আহত অফিসারদ্বয় চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন।

আইএসপিআরের পক্ষ থেকে আরও বলা হয়, ‘সম্প্রতি কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার গহীন অরণ্যে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে অরাজক পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছে। দেশমাতৃকার জন্য আত্মোৎসর্গকারী শহীদ সেনাসদস্যদের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে সেনাবাহিনী প্রধান গভীর শোক প্রকাশ করেছেন ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন