নিউজিল্যান্ডের বেশ কয়েকটি রেস্টুরেন্টে কুড়াল নিয়ে হামলা

নিউজিল্যান্ডের বেশ কয়েকটি রেস্টুরেন্টে এক ব্যক্তি কুড়াল নিয়ে হামলা চালিয়েছেন। এই ঘটনায় চারজন জখম হয়েছে। দেশটির অকল্যান্ডের বেশ কয়েকটি চাইনিজ রেস্টুরেন্টে হামলার খবর পাওয়া গেছে। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বেশ কিছু ফুটেজে দেখা গেছে, স্থানীয় সময় সোমবার এক ব্যক্তি কুড়াল হাতে করে রেস্টুরেন্টে প্রবেশ করেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই ব্যক্তি কুড়াল দিয়ে লোকজনকে আঘাত করতে শুরু করেন। সে সময় ভয়ে-আতঙ্কে লোকজন রেস্টুরেন্ট থেকে পালানোর চেষ্টা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই হামলাকারীর কাছে আরও কিছু অস্ত্র ছিল। এর মধ্যে হাতুড়ির মতো কোনও অস্ত্র ছিল। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ওই ব্যক্তি চীনা নাগরিক।

গ্রেফতার হওয়া ব্যক্তির নাম বা বয়স প্রকাশ করা হয়নি। পুলিশ বলেছে, এই হামলা উদ্দেশ্যপ্রণোদিত সাম্প্রদায়িক হামলা বলে মনে হচ্ছে না এবং এটি একটি বিচ্ছিন্ন ঘটনা হিসেবে বিবেচনা করা হচ্ছে।

আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনজনের অবস্থা স্থিতিশীল বলে জানানো হয়েছে। আলবানি শহরতলির ঝাংলিয়াং মালাটাং, ইউয়েস ডাম্পলিং কিচেন এবং মায়া হটপট রেস্টুরেন্টে হামলার খবর পাওয়ার পর পরই সেখানে ছুটে যায় পুলিশ। খাবারের জন্য ওই এলাকাটি বেশ জনপ্রিয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন