নারায়ণগঞ্জে আরও দুটি হত্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রীসহ আসামী শতাধিক

নারায়ণগঞ্জে আরও দুটি হত্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ স্থানীয় সাবেক এমপি ও আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচাসেবকলীসহ ছাত্রলীগের শতাধিক নেতাকর্মীকে আসামী করা হয়েছে। এসব মামলায় হুকুমদাতার হুকমে গুলি করে হত্যা ও বিস্ফোরণ ঘটনানোর অভিযোগ আনা হয়েছে।

জানা গেছে, বুধবার দুপুরে রূপগঞ্জ উপজেলর চনপাড়ার বাসিন্দা রিনা নামে এক নারী রূপগঞ্জ থানায় হত্যা ও বিস্ফোরণের অভিযোগে মামলার দায়ের করেছেন। এ মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেক হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রূপগঞ্জের—১ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, তার ছেলে বিসিবি পরিচালক গোলাম মর্তুজা পাপ্পা, সাবেক এমপির ৪ পিসসহ রূপগঞ্জ উপজেলার সদ্য সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের স্থানীয় নেতাকর্মীদেরসহ ৪৫ জনের উল্লেখ করে অজ্ঞাত আরও ৬০ জনকে আসামী করা হয়েছে।

রূপগঞ্জ থানায় দায়ের হওয়া এ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জোবায়ের হোসেন। তিনি সংবাদ মাধ্যমে বলেন, হত্যা ও ককটেল বিস্ফোরণের অভিযোগে এ ভূক্তভোগীর পরিবার মামলাটি করেছে। এ মামলার আসামীরা পলাতক আছে।

অপর দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় বৈষম্য বিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়া মনির হোসেনের ভাই সাখাওয়াত হোসেন বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ হত্যা মামলায় প্রধান আসামী করা হয়েছে নারায়ণগঞ্জ—৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমানকে। এছাড়াও এ মামলায় আরও যাদেরকে আসামী করা হয়েছে তরা হলেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মো. মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন, জাতীয় পার্টির সাবেক প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমান, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, মহানগরের নেতা শাহ নিজামকেও।

মামলার বিষয়টি নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বক্কর সিদ্দিক বলেন, কোটা আন্দোলনে নিহত মনির হোসেনের ভাই সাখাওয়াত হোসেন মঙ্গলবার রাতে বাদী হয়ে এ মামলাটি করেছেন। আসামীরা পলাতক থাকায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয় নাই।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন