চাঁদাবাজীর অভিযোগ এনে আল-আমিনের অভিযোগ

চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীকে হুমকি সহ ব্যবসায় প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ এনে শান্ত সাহা (৩২), শুভ (৩০), নয় (২৭), শাহ জাহান (৩৫)দের বিরুদ্ধে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন মো. আল-আমিন নামের এক ব্যক্তি।

অভিযোগ সূত্রে জানা যায়, শান্ত সাহা, শুভ, নয়, শাহ জাহান ২নং রেলগেট এলাকার বেদ্যুৎ সংযোগকারী আল-আমিনকে দীর্ঘদিন ধরে চাঁদা দাবীতে ভয় ভীতি ও হুমকি দিয়ে আসছেন। চাঁদা না দিলে অভিযোগকারীকে ব্যবসা করতে দিবে না এবং আল-আমিন অভিযুক্তদের চাঁদার টাকা না দেওয়া গত ১৫ দিন ধরে ২নং রেলগেট এলাকার বিদ্যুৎ সংযোগের ব্যসা নিয়ন্ত্রনে নিয়ে নেয় শান্ত সাহা, শুভ, নয়, শাহ জাহানরা।

আল-আমিন লিখিত অভিযোগে আরো উল্লেখ করেন গত ১৬ ফেব্রুয়ারী (রববার) সন্ধ্যায় শান্ত সাহা, শুভ, নয়, শাহ জাহান বাসায় গিয়ে মারধর কতে চায় এবং তাকে না পেয়ে তার ছোট ভাইকে হুমকি দিয়ে আসে এবং আল-আমিন যদি পুনরায় ব্যবসা করতে যায় তাহলে উল্লেখিত বিবাদীরা তাকে মেরে ফেলবে বলে হুমকি দেয়।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা নারায়ণগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক সাফিউল আলম জানান, ২নং রেলগেট এলাকায় কোন বিদ্যুৎ সংযোগ নেই। ডিপিডিএস এর কর্মকর্তারা এসে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন করে দিয়েছেন। তবে যিনি অভিযোগ করেছেন সে যদি বিদ্যুৎ সংযোগ পুনরায় দেওয়ার পর কেউ যদি এসে প্রতিবন্ধকতা সৃষ্টি করে সেই ক্ষেত্রে আমি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে পারবো।

অভিযোগকারী আল-আমিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমি নতুন করে বিদ্যুৎ সংযোগ দিয়ে ব্যবসা করতে পারছিনা। কেননা যারা আমার ব্যবসায় বেঘাত সৃষ্টি করছে তারা নিজেদের ছাত্রলীগ পরিচয় দিচ্ছে। বর্তমানে আমার জীবন হুমকির মধ্যে রয়েছে। আমি নিরাপত্তাহীতায় ভুগছি।