শাস্তির কবলে মঈন আলী

অ্যাশেজ সিরিজ দিয়ে টেস্ট ক্রিকেটে ফিরেছেন ইংল্যান্ডের স্পিন অলরাউন্ডার মইন আলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজ সিরিজে খেলছেন প্রথম টেস্ট। তবে অবসর ভেঙে টেস্ট ক্রিকেটে ফিরেই শাস্তি পেতে হল তাকে। জরিমানা হল ম্যাচ ফি’র ২৫ শতাংশ।

আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.২০ ধারা লঙ্ঘনের অভিযোগ উঠেছে মইনের বিরুদ্ধে। যা খানিকটা বল বিকৃত করার চেষ্টার সামিল। বল শুকনো করার জন্য তাতে কিছু মাখতে দেখা যায় মইনকে।

ঘটনাটি শনিবার অস্ট্রেলিয়ার ইনিংসের ৮৯তম ওভারের। বাউন্ডারি লাইনের পাশে মইনকে দেখা যায় শুকনো করার জন্য বলে তিনি কিছু একটা মাখাচ্ছেন। বলে তিনি কী মাখাচ্ছিলেন তা সঠিক ভাবে বোঝা যায়নি টেলিভিশনের ক্যামেরায়। কেন মাখাচ্ছিলেন তাও জানা যায়নি।

যদিও বিষয়টি নজর এড়ায়নি ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের। তিনি ম্যাচের পর ডেকে পাঠান মইনকে। ম্যাচ রেফারির সামনে অপরাধ স্বীকার করে নিয়েছেন ইংল্যান্ডের পাক বংশোদ্ভূত এই অলরাউন্ডার।

আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘মইনকে একটি ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে। তিনি লেভেল-১ অপরাধ করেছেন। গত ২৪ মাসে ইংল্যান্ডের অলরাউন্ডারের এটাই এই ধরনের প্রথম অন্যায়। ম্যাচ রেফারির কাছে মইন নিজের অপরাধ স্বীকার করে নিয়েছেন এবং শাস্তি মেনে নিয়েছেন। তাই শুনানির প্রয়োজন হয়নি।’ একই সঙ্গে জানানো হয়েছে, মইনকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন