ফ্যানবেজের সাথে ট্রেবল উদযাপনে ম্যানচেষ্টার সিটি

অনেকে ম্যানচেস্টার মানেই মনে করতেন ইউনাইটেড! সময়ের পালাবদলে পরিবর্তন হয়েছে অনেক কিছুই। সিটিও তাদের দুঃসময় পেছনে ফেলে দাপট দেখাতে শুরু করেছে ইংলিশ প্রিমিয়ার। লিগে গত ছয় মৌসুমে পাঁচবারই শিরোপা গিয়েছে তাদের ঘরে। চলতি মৌসুমে জিতে নিয়েছে। সবচেয়ে আকাঙ্ক্ষিত শিরোপা চ্যাম্পিয়নস লিগও ধরা দেয় এবার। ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়ে ম্যান সিটি এখন ট্রেবলজয়ী অভিজাত ক্লাবগুলোর একটি।

গত দুই দশক আগেও প্রিমিয়ার লিগে নামকরা কোনো দল ছিল ম্যানচেস্টার সিটি। ম্যানচেস্টার ইউনাইটেডের দৌরাত্মের কারণে প্রচুর বিদ্রুপের শিকার হতে হয়েছে তাদের।

সেই তিন শিরোপা নিয়েই গতকাল ম্যানচেস্টারের রাস্তায় ভক্তদের সঙ্গে উদযাপন করে পেপ গার্দিওলা শিষ্যরা। ছাদ খোলা বাসে কেভিন ডি ব্রুইনা-আর্লিং হালান্ডদের বিজয় প্যারেড দেখতে জড়ো হন ১০ হাজারেরও বেশি সিটি সমর্থক। তাতে যেন নীল সমুদ্রে পরিণত হয়েছিল ম্যানচেস্টার।

তুমুল বৃষ্টি ও বজ্রপাতের কারণে বিজয় প্যারেড কিছুটা দেরি হয়। ভক্তদের খুব বেশি সময় অপেক্ষায় করাননি হালান্ড-ডি ব্রুইনা। যদিও বিজয়ে প্যারেডের সময় আবারও হানা দেয় বৃষ্টি। তবে গায়ের জামা খুলে সেই বৃষ্টি উপভোগ করেন সিটি খেলোয়াড়রা। কোচ গার্দিওলাকেও দেখা যায় চুরুট টানতে।

বৃষ্টিতে প্যারেড করা নিয়ে গার্দিওলা বলেন, ‘ম্যান সিটি চ্যাম্পিয়নস লিগ জেতা নির্ধারিতই ছিল। এই বৃষ্টির সঙ্গে আমাদের সেরা প্যারেড করতেই হতো। অন্যথায় এটা ম্যানচেস্টার নয়। আমরা রোদ চাই না, বৃষ্টি চাই, তাই উদযাপনটা নিখুঁত ছিল। ভক্তরা বৃষ্টিতে অভ্যস্ত। ’

ট্রেবল জয়ের পর ঘুমোতে পারেননি জ্যাক গ্রিলিশ। এই মিডফিল্ডার বলেন, ‘গত ২৪ ঘণ্টায়, সেরা দিন ও রাত কাটিয়েছি আমি। সত্যি বলতে, আমার মনে হয় না আমি ঘুমিয়েছি। ’

উল্লেখ্য ১৯৯৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের পর প্রথম ইংলিশ ক্লাব হিসেবে ট্রেবল জিতেছে সিটি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন