শূন্য ফারুকের আসন, ফেরদৌসকে এমপি হিসেবে দেখতে চান ওমর সানী

গত ১৫ মে সিঙ্গাপুরে চিকিৎধীন অবস্থায় মারা যান ফারুক। তার মৃত্যুর দুদিন পর আসনটি শূন্য ঘোষণার প্রজ্ঞাপন জারি করে সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম জানিয়েছেন, আগামী ১২ আগস্টের মধ্যে এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে ঢাকা-১৭ আসনটি এখন শূন্য। এ আসনের সংসদ সদস্য ছিলেন তিনি।

তবে তার আগেই আসনটিতে নৌকায় ভোট চেয়ে প্রচারণা শুরু হয়েছে। সাঁটানো হয়েছে পোস্টার।

এদিকে ফারুকের আসনে চিত্রনায়ক ফেরদৌসকে সংসদ সদস্য দেখতে চান ঢাকাই সিনেমার আরেক নায়ক ওমর সানী।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর আন্তরিক দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি। এ বিষয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্টও দিয়েছেন ‘চাঁদের আলো’ খ্যাত নায়ক।

বৃহস্পতিবার (১৯ মে) প্রধানমন্ত্রীর পাশে দাঁড়ানো ফেরদৌসের একটি ছবি আপলোড করে ক্যাপশনে ওমর সানী লিখেছেন, ‘ফারুক ভাই চলে গেছেন। আল্লাহ তাকে জান্নাত নসিব করুন। তার শূন্যতা কেউ পূরণ করতে পারবে না। গুলশান-বনানী আসনে তার যে সংসদ সদস্য পদ খালি হয়েছে সেই জায়গায় আমাদের ছোট ভাই ফেরদৌসকে ভাবাই যায়। মাননীয় প্রধানমন্ত্রী একটু ভেবে দেখবেন, ধন্যবাদ। ’

একইদিন রাতে ফেরদৌসের পক্ষে আরেকটি ভিডিও পোস্ট করেছেন ওমর সানী। ১ মিনিট ৩৩ সেকেন্ডের ভিডিও বার্তায় ওমর সানী বলেন, ‘মৃত্যুর আগ পর্যন্ত ফারুক ভাই গুলশান-বনানী থেকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। আমি প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাচ্ছি, তার এই জায়গায় আরেকজন অভিনেতাকে দেওয়া হোক। আমি মনে করি, ফেরদৌস এই আসনের জন্য একদম উপযুক্ত। আমাদের ছোটভাই অভিনেতা ফেরদৌসকে যদি এখানে দেওয়া হয় সে ভালো কাজ করবে। আমি অনুরোধ করব তাকে (ফেরদৌস) এই জায়গায় নমিনেশন দেওয়া হোক। ’

এদিকে এই আসনে নৌকার প্রার্থী হতে আগ্রহী ছোটপর্দার অভিনেতা সিদ্দিকুর রহমান। গুলশান-বনানীর বিভিন্ন এলাকায় এই অভিনেতার নির্বাচনী প্রচারণাস্বরূপ সমর্থন চাওয়ার পোস্টার দেখা যাচ্ছে ফারুকের মৃত্যুর আগে থেকেই।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন