বিদায়বেলায়ও সুযোগ হয়নি মুস্তাফিজের 

জাতীয় দলের ব্যস্ততার কারণে আইপিএল অধ্যায়ের বিরতি টানতে যাচ্ছেন মুস্তাফিজুর রহমান। ভারত ছেড়ে আগামীকালই দেশে ফেরার কথা রয়েছে এই টাইগার পেসারের। তার আগে আজ (২ মে) দিনের একমাত্র ম্যাচে মাঠে নেমেছে দিল্লি ক্যাপিটালস। তবে গুজরাট টাইটান্সের বিপক্ষের ম্যাচেও তাদের একাদশে এই বাঁ-হাতি কাটার মাস্টারের জায়গা হয়নি।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে শিগগিরই দলের সঙ্গে ইংল্যান্ডে যোগ দেওয়ার কথা রয়েছে এই টাইগার পেসারের। আগামীকাল দেশে ফেরার পরদিন অর্থাৎ ৪ মে তিনি ইংল্যান্ডে পাড়ি দেবেন। আর তাই আজ দিল্লির ম্যাচটি ছিল তার জন্য বিরতির।

এই ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নার। মুস্তাফিজহীন একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। ব্যাটিং অলরাউন্ডার মিচেল মার্শের পরিবর্তে দলে এসেছেন আফ্রিকান ব্যাটার রাইলি রুশো। অন্যদিকে, আগের ম্যাচের একাদশ নিয়েই মাঠে নেমেছে গুজরাট।

ইতোমধ্যে প্রথম রাউন্ডের ১৪টি ম্যাচের মধ্যে ৮টি খেলেছে দিল্লি ক্যাপিটালস। এর মধ্যে ২ ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছেন বাংলাদেশি পেসার দ্য ফিজ। বাকি ৬ ম্যাচে তাকে সাইডবেঞ্চে বসেই সময় পার করতে হয়েছে। অথচ বেশ তড়িঘড়ি করেই দেশের মাঠে সিরিজ চলাকালে বিশেষ বিমানে করে উড়িয়ে নেওয়া হয় মুস্তাফিজকে। কয়েক ম্যাচ বসিয়ে রাখার পর তাকে দুই ম্যাচে সুযোগ দিলেও তিনি নামের প্রতি সুবিচার করতে পারেননি।

এদিকে আজকের ম্যাচের পর দিল্লির বাকি থাকবে ৫ ম্যাচ। যার শেষটি হবে আগামী ২০ মে। আর বাংলাদেশের সিরিজ শেষ হবে ১৪ মে। ফলে এরপর দিল্লির বাকি থাকা আরও দুই ম্যাচে নামার সুযোগ থাকবে টাইগার পেসারের। যদিও দিল্লি শিবিরে ফিরলেও তিনি খেলার সুযোগ পাবেন কিনা, সেই সংশয় রয়েছে। বাংলাদেশ-আয়ার‍ল্যান্ড সিরিজে চমক দেখানো পারফরম্যান্স করতে পারলে হয়তো সুযোগ পেতে পারেন মুস্তাফিজ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন