রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে স্বস্তির বৃষ্টি

টানা দাবদাহের পর গত শুক্র ও শনিবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে স্বস্তির বৃষ্টি হয়েছে। এ বৃষ্টি আরও দুই দিন চলবে। এর সঙ্গে বজ্রপাত, ঝোড়ো হাওয়া, শিলা বৃষ্টি হতে পারে। আর গত দুই দিনের বৃষ্টিতে রাজধানীতে তাপমাত্রা কমেছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, গত বুধ ও বৃহস্পতিবার রাজধানীতে তাপমাত্রা ছিল যথাক্রমে ৩৭ দশমিক ৬ ও ৩৭ ডিগ্রি সেলসিয়াস। আজকের অবস্থা দেখে মনে হচ্ছে তাপমাত্রা ৩২ থেকে ৩৩ ডিগ্রির ঘরে রয়েছে। গত দুই দিনের বৃষ্টির ফলে রাজধানীতে তাপমাত্রা কমেছে। শনিবার রাজধানীতে বৃষ্টি হয়েছে ১ মিলিমিটার। এ বৃষ্টি আরও দুইদিন চলবে।

এদিকে রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত দেশের ২০ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টিসহ দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এসব জেলার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এ সময়ে দেশের সমুদ্র বন্দরগুলোর জন্য কোনো সতর্ক সংকেত নেই।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।  

তাপপ্রবাহের বিষয়ে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, ঢাকা, ফরিদপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, নরসিংদী, রাজশাহী, পাবনা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও পটুয়াখালীর ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় প্রশমিত হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন