ঘরের মাঠে কলকাতার ম্যাচ, লিটনকে একাদশে দেখতে চান না শেবাগ

টানা তৃতীয় ম্যাচ জয়ের লক্ষ্যে আজ (১৪ এপ্রিল) মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এই ম্যাচে অভিষেক হতে পারে বাংলাদেশি ওপেনার লিটন দাসের। তবে ওপেনিংয়ে তিন বিদেশি থাকায় কাকে নামাবে কলকাতা- তা নিয়ে জল্পনার শেষ নেই। আগের তিন ম্যাচে ওপেন করা আফগান ব্যাটার রহমানউল্লাহ গুরবাজ বেশ সফল বলা চলে। সে হিসেবে তিনি তো থাকছেনই, অপর প্রান্তে লিটন নাকি জেসন রয়; সেটি এখন দেখার বিষয়। তবে সাবেক ভারতীয় ক্রিকেটার বীরেন্দর শেবাগ কলকাতার হয়ে এই মুহূর্তে দেখতে চান না লিটনকে!

ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে এবার কলকাতার প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। যারা এখন পর্যন্ত জয় পেয়েছে একটি ম্যাচে। আগের তিন ম্যাচে কেকেআর পাঁচ বিদেশিকে খেলিয়েছিল। সে হিসেবে ইম্প্যাক্ট প্লেয়ার হিসেবে লিটনকে খেলানোর গুঞ্জন শোনা যায়। লিটনের মূল লড়াইটা মূলত রহমানুল্লাহ গুরবাজ ও জেসন রয়ের সঙ্গে হবে। গুরবাজ ইতোমধ্যে আসরে তিন ম্যাচ খেলে ফেলেছেন। যেখানে এক ফিফটিসহ ৩১.৩৩ গড়ে মোট সংগ্রহ ৯৪ রান। স্ট্রাইক রেট ছিল ১৩০ এর কাছাকাছি। এমন পরিসংখ্যান তাকে খুব বেশি এগিয়ে না রাখলেও, দলের বাকিদের সঙ্গে তুলনা করলে ব্যর্থ বলারও সুযোগ নেই।

তবে গুরবাজের সাম্প্রতিক ফর্ম এবং জেসন রয়ের হার্ডহিটিং মানসিকতার কারণে একাদশে লিটনের জায়গা দেখছেন না শেবাগ। তার মতে, ‘এ মুহূর্তে গুরবাজের জায়গায় লিটনকে খেলানো ঠিক হবে না। আগে গুরবাজকে অন্তত ৭ ম্যাচ দেখা উচিত। এরপর সুযোগ থাকলে বাকি ম্যাচে লিটনকে সুযোগ দেওয়া উচিত।’

অন্যদিকে প্রায় একই সুর ভারতের আরেকজন সাবেক ক্রিকেটার রোহান গাভাস্কারের কণ্ঠেও। তিনি বলছেন, ‘কেকেআর ম্যানেজমেন্টে গুরবাজের পারফরম্যান্সে অনেক খুশি। আমার মনে হয় না গুরবাজকে পরিবর্তন করে কেকেআর লিটনকে খেলাবে। তবে তার জায়গায় রয়কে নেওয়া যেতে পারে। কিংবা তাকে ইমপ্যাক্ট ক্রিকেটার হিসেবেও খেলানো যেতে পারে।’

আরও পড়ুন : যে কারণে লিটনকে খেলাতে পারে কলকাতা

এর আগে আইপিএলে তিনটি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলা রয় এখন পর্যন্ত ১৩টি ম্যাচ খেলেছেন। ২৯.৯১ গড় ও ১২৯.০২ স্ট্রাইক রেটে রান করেছেন ৩২৯। 

এখন পর্যন্ত হওয়া তিন ম্যাচে গুরবাজের সঙ্গে ওপেন করেছেন কলকাতার দেশি তিন ওপেনার মানদীপ সিং, ভেঙ্কটেশ আয়ার ও নারায়ণ জগাদিশন। অথচ তাদের কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। ওপেনিংয়ে শক্তি বাড়াতে একজন বিদেশি পেসার কমিয়ে যদি ব্যাটার বেশি খেলায় সেক্ষেত্রে গুরবাজ একাদশে থাকলেও লিটনের খেলার সম্ভাবনা থাকবে। হায়দরাবাদের বিপক্ষে ম্যাচটি শুরু হবে আজ রাত ৮টায়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন