হিরো আলমের ওপর হামলায় বনানী থানায় মামলা

গতকাল সোমবার মারধরের শিকার হয়েছেন আশরাফুল হোসেন ওরফে হিরো আলমছবি: তানভীর আহাম্মেদ

ঢাকা-১৭ আসনের উপ নির্বচানের ভোট চলাকালে সংসদ সদস্য প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় রাজধানীর বনানী থানায় হয়েছে। সুজন রহমান শুভ নামে হিরো আলমের ব্যক্তিগত সহকারী বাদী হয়ে মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে মামলাটি দায়ে করেন । অজ্ঞাত ব্যক্তিরা পরিকল্পিতভাবে হেরো আলমের পথরোধ করে তাকে হত্যার উদ্দেশ্যে মারধর করে আহত করেছে মামলায় বলা হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপি বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান। তিতি সংবাদ মাধ্যমে জানিয়েছেন, নির্বাচন চলাকালে একটি কেন্দ্র পরিদর্শন শেষে রাস্তায় গেলে অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিরা সংসদ সদস্য প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের ওপর অতর্কিতভাবে হামলা করেছে। এই ঘটনায় তার ব্যক্তিগত সহকারী থানায় অভিযোগ দিলে সেটি আমলে নিয়ে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে হিরো আলমের ওপর হামলার ঘটনায় জিড়ত ৭ ব্যক্তিকে আটকের কথা জানিয়েছেন ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি সংবাদ মাধ্যমকে বরেন, ঘটনার সময়কার সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে সন্দেহভাজন হামলাকারী ৭ জনকে শনাক্ত করা হয়েছে এবং আটক ব্যক্তিদের বনানী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

পুলিশের একটি সূত্র সংবাদ মাধ্যমকে বলেছেন, গ্রেপ্তার সাতজন হলেন সানোয়ার কাজী (২৮), বিপ্লব হোসেন (৩১), মেহেদী (২৭), মোজাহিদ (২৭), আশিক (২৪), হৃদয় (২৪) ও সৈয়দ মোল্লা (২৫)।

সংবাদ সম্মেলনের আয়োজন করে ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, সারা দিন শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে। নির্বাচনের একেবারে শেষ পর্যায়ে বিচ্ছিন্ন একটা ঘটনা ঘটে। ৩ থেকে ৪ মিনিটের মধ্যে ঘটনাটি ঘটেছে। কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি কিছু নাম পেয়েছি, তাদের বিষয়ে তদন্ত চলছে।

তিনি আরো বরেন, জড়িতরা যে রাজনৈতিক দলের হোক নাকে, ছাড় দেওয়া হবে না। ‘আমরা তদন্ত করে দেখছি। এক দলের ব্যাজ ধারণ করা লোকজনের মধ্যে তৃতীয় কোন পক্ষ ছিল কি না, তা জানার চেষ্টা করছি’। পুলিশ হিরো আলমের অফিসে গেছে জানিয়ে হারুন অর রশিদ বলেন, তাঁকে অনুরোধ করা হয়েছে মামলা করার জন্য।

ঢাকার গুলশান, বনানী ও ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোট হয়েছে গতকাল (১৭ জুলাই)। এখানে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করেন মোহাম্মদ আলী আরাফাত (মোহাম্মদ এ আরাফাত)। তিনি এ আসনে বিজয়ী হয়েছেন। এই উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর বিপরীতে কোনো শক্তিশালী প্রতিদ্ব›িদ্ব ছিল না।

অন্য প্রার্থীদের মধ্যে বগুড়ার ছেলে আশরাফুল হোসেন ওরফে হিরো আলমই পরিচিত ছিলেন। মিউজিক ভিডিওতে অভিনয় করে সারা দেশে পরিচিত মুখ হয়ে ওঠা হিরো আলম গত ফেব্রæয়ারিতে অনুষ্ঠিত বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনেও প্রতিদ্ব›িদ্বতা করেছিলেন। সেখানে মহাজোটের প্রার্থী জাসদ নেতা এ কে এম রেজাউল করিম তানসেনের কাছে ৮৩৪ ভোটের ব্যবধানে হেরে যান তিনি।

গতকাল ঢাকা-১৭ আসনের ভোট গ্রহণ চলাকালে বেলা সোয়া তিনটার দিকে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্র পরিদর্শনে যান হিরো আলম। এ সময় নৌকা প্রতীকের কর্মী ও সমর্থকেরা পেছন থেকে তাঁর উদ্দেশে গালাগাল করতে থাকেন এবং কেন্দ্র থেকে বেরিয়ে যেতে বলেন। পরিস্থিতি উত্তপ্ত হলে কেন্দ্রটির দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা হিরো আলমকে ঘিরে রেখে স্কুলের ফটকের দিকে নিয়ে যান।

ভোটকেন্দ্রের ভেতর থেকে ধাওয়া দিয়ে বাইরে আনার পরে রাস্তায় ফেলে ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমকে পেটান নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকেরা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন