অবস্থান কর্মসূচিতে নিষ্কিৃয় মহানগর ছাত্রদল

বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছেনা নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের শীর্ষ দুই নেতা সভাপতি রাকিবুর রহমান সাগর ও সাধারণ সম্পাদক রাইদ ইসতিয়াককে ঘিরে। মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে রাজপথে আন্দোলন সংগ্রাম করে বহু নেতাকর্মী হামলা-মামলার শিকার হলেও ছাত্রদলের এই শীর্ষ দুই নেতা নিজেদের পিঠ বাঁচিয়ে চলছেন বলে অভিযোগে উঠেছে।

মহানগর ছাত্রদলের একাধিক সূত্র জানিয়েছে গত ২৯ জুলাই বিএনপির কেন্দ্র ঘোষিত অবস্থান কর্মসূচীতে ছিলেন না সভাপতি রাকিবুর রহমান সাগর ও সাধারণ সম্পাদক রাইদ ইসতিয়াক। ওই দিনের কর্মসূচী রুখতে পুলিশ বহু নেতাকর্মীদের রক্তাক্ত করেছে। গায়েবী মামলায় জেলা বিএনপির শীর্ষ নেতা সাবেক এমপি মোহাম্মদ গিয়াস উদ্দিন, তার ছেলেদেরসহ বহু বিএনপি নেতাকর্মীকে আসামী করা হয়েছে। যেখানে বর্তমান সরকার পতনের আন্দোলন সংগ্রামে সবাই রাজপথে নিজেদের অবদান রেখে চলছে, সেখানে এই দুই নেতা অজ্ঞাত কারণে আন্দোলন সংগ্রাম থেকে নিজেদের গুটিয়ে নিয়েছে।

আন্দোলন সংগ্রামে দেখা না গেলেও আনন্দ মিছিলে তাদের সরব উপস্থিতি থাকে বলে মন্তব্য করেছেন মহানগর ছাত্রদলের নেতৃবৃন্দ। তিনি বলেন, দূর্বৃত্তায়নের রাজনীতির মাধ্যমে এই সরকার তাদের ক্ষমতার মসনদ আকড়ে ধরে আছে। দীর্ঘ ১৪ বছরের অধিক সময় ধরেই তা হয়ে আসছে। শাসকদের কাছ থেকে ক্ষমতার ওই মসনদ আন্দোলন সংগ্রামের মাধ্যমেই ছিনিয়ে নিতে হবে। আর এমনটি করতে হলে আমাদের রাজপথে থাকতে হবে। প্রয়োজনে রক্ত ঝরাবো নয়তো শাওনের মত সরকারের পোষা বাহিনীর গুলিতে মৃত্যুবরণ করবো। কিন্তু যারা মহান ছাত্র সংগঠনের শীর্ষ পদে থেকে নিজেদের গা বাঁচিয়ে চলছে তাঁদের উচিত সেই ধারা থেকে বেরিয়ে আসা। অন্যথায় তাদের পদ থেকে অপসারণ করতে হবে।

আন্দোলন সংগ্রামে অংশ না নিয়ে আনন্দ মিছিল করছে বিষয়টি নিয়ে মহানগর ছাত্রদেলর সভাপতি রাকিবুর রহমান সাগরের সাথ যোগাযোগের চেষ্টা করা হলেও তার ফোনের সংযোগটি বিচ্ছন্ন পাওয়া যায়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন