চাষাঢ়ায় সড়ক দূর্ঘটনায় ফায়ার সার্ভিসের গাড়িচালকসহ নিহত ২

অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত গতিতে গাড়ি চালিয়ে ঘটনাস্থলে যাওয়ার সময় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় ফায়ার সার্ভিসের গাড়ির চালক স্ট্রোক করলে দুর্ঘটনায় ফায়ার সার্ভিসের গাড়ির চালকসহ দুইজন নিহত হয়েছে। এসময় ফায়ার সার্ভিসের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহি বাস, একটি প্রাইভেটকার ও তিনটি অটোরিকশাকে চাপা দেয়। এতে কমপক্ষে ৭ জন আহত হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে এই ঘটনা ঘটে। নিহত দুইজনের মধ্যে একজন ফায়ার সার্ভিসের গাড়ি চালক জাহাঙ্গীর আলম(৪৫)।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বেলা ১১টার দিকে নারায়ণগঞ্জ উপজেলার ফতুল্লার পঞ্চবটি বিসিক শিল্পনগরীতে ফকির এ্যাপারেলসে আগুনের খবর পেয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের একটি গাড়ি দ্রæত ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়। ফায়ার সার্ভিসের গাড়িটি শহরের চাষাঢ়া সান্তানা মার্কেটের সামনে গাড়ির চালক জাহাঙ্গীর আলম স্ট্রোক করেন। এতে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থাকা আনন্দ পরিবহনের যাত্রীবাহি বাস, একটি প্রাইভেটকার, তিনটি ব্যাটারী চালিত অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই আনন্দ বাসের চাকার নিচে পিষ্ট হয়ে এক পথচারী নিহত হয়। ব্যাটারী চালিত অটোরিকশার ৭ যাত্রী আহত হয়েছে। আহতেদর আশপাশের লোকজন উদ্ধার করে শহরের খানপুরে অবস্থিত ৩০০ শয্যা বিশিষ্ট নারায়ণগঞ্জ হাসপাতালে নিয়ে যায়। পরে তাদের অবস্থার আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাসের চাকায় পিষ্ট হয়ে নিহ পথচারীর মরদেহ আনন্দ পরিবহনের গাড়ির প্লেট কেটে বের করা হয়েছে। এদিকে দুর্ঘটনার পর থেকে শহরের চাষাঢ়া ও ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডে যানজটের সৃষ্টি হয়।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক(তদন্ত) আনিচুর রহমান বলেন, ফায়ার সার্ভিসের গাড়ির চালক স্ট্রোক করলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকটি গাড়িকে ধাক্কা দেয়। এতে এক পথচারী নিহত হয়েছে। আহত হয়েছে ৮ জন আহত হয়েছে। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। ফায়ার সার্ভিসের গাড়ি চালক স্ট্রোক করে মারা গেছেন।

ঘটনাস্থলে আসা ফায়ার সার্ভিস ঢাকা সদর দপ্তরের উপ-পরিচালক আক্তারুজ্জামান সাংবাদিকদের জানান, আগুনের খবর পেয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের গাড়ি বিসিকের উদ্দেশ্যে যাচ্ছিলেন চালক জাহাঙ্গীর আলম। পথে চাষাঢ়ায় তিনি স্ট্রোক করলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে। এতে দুর্ঘটনায় ঘটনাস্থলেই পথচারী একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৮ জন। তিনি বলেন, গাড়িটি ধাক্কা দেওয়ার আগে জাহাঙ্গীর আলম স্ট্রোক করে মারা গেছেন গাড়িতে তার সঙ্গে থাকা কর্মী জানিয়েছেন। তিনি বলেন, কী কারণে তাদের গাড়ির চালক জাহাঙ্গীর আলমের মৃত্যু হয়েছে তা ময়না তদন্তের প্রতিবেদনের পর নিশ্চিত করে বলা যাবে।

এদিকে নারায়ণগঞ্জের ফতুল্লা বিসিক শিল্প নগরীর ফকির এ্যাপারেলস কারখানায় আগুনের দগ্ধ ৩৫ কে সদর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন আবাসিক ম্যাডিক্যাল অফিসার এসকে ফরহাদ। এর আগে ফায়ার সার্ভিসের ১০ টি ইউনিটের ২ ঘন্টার চেষ্টায় বিসিকের ওই কারখানার আগুন নিয়ন্ত্রনে আসে। আগুনে কারখানার কাপড়সহ মেশির পুড়ে গেছে। সকাল সাড়ে ১০ টা দিকে সদর উপজেলার বিসিক শিল্প নগীরর ওই কারখানায় আগুন লাগে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন