ভাষার মর্যাদা রক্ষা করতে হবে-আক্তারুজ্জামান

বেঙ্গল রিপোর্ট২৪
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নারাণগঞ্জ সদর উপজেলাধীন আলীরটেক ইউনিয়ন মুক্তারকান্দি উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে আলীরটেক মুক্তারকান্দি বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ম্যানেজিং কমিটির সভাপতি আক্তারুজ্জামানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে আক্তারুজ্জামান বলেন, যেভাবে বাংলা ভাষা চর্চার ক্ষেত্রে অন্যান্য ভাষার মিশ্রণ দেখা দিয়েছে, তা এখনই ব্যবস্থা নেয়ার দরকার । তাই আমি মনে করি সরকারের উচিত সর্বত্র যেন বাংলা ভাষার ব্যবহার হয় তা নিশ্চিত করা। তার জন্য মকল ধরনের ব্যবস্থা নিতে হবে। একই সাথে বাংলা ভাষার মর্যাদা রক্ষা করতে হবে। অনেক রক্তের বিনিময়ে এ মাতৃ ভাষা অর্জিত হয়েছে।

এর আগে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকাসহ এলাকার গন্যমান্য ব্যাক্তি। এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল বারেক, আলীরটেক ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এবাদুল হক, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শহিদুল্লাহ, কমিটির সদস্য সালাউদ্দিন, সাইদুর রহমান, মনির হোসেন, জসিম উদ্দিন প্রমুখ।