জীবনের বিনিময়ে মাঠ রক্ষা করব- পলাশ

বেঙ্গল রিপোর্ট২৪
মুজিব শতবর্ষ উপলক্ষে আলীগঞ্জ ক্লাবের উদ্যোগে আবাহনী-মোহামেডানের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। কবুতরের পায়রা উরিয়ে খেলার শুভ সুচনা করেন কেন্দ্রীয় শ্রমিকলীগের শ্রম উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক কাউছার আহমেদ পলাশ।

সোমবার বিকেল ৩ টায় ফতুল্লা পাগলা আলীগঞ্জ মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। উদ্বোধনী বক্তব্যে শ্রমিক নেতা কাউছার আহমেদ পলাশ বলেন, আলীগঞ্জ মাঠ যখন গণপুর্ত মন্ত্রণালয় দখল করতে আসে তখন এ এলাকার মাদরাসার ছাত্র থেকে শুরু করে সকল মানুষ মাঠ রক্ষা আন্দোলনে ঝাপিয়ে পরেন। ওই দিন এলাকার মানুষ বলেছে আমাদের জীবনের বিনিময়ে হলেও এ মাঠ রক্ষা করব। সেদিন স্কুলের ছাত্র ছাত্রীরাও রোজা রেখে এ মাঠ রক্ষা করে। আলীগঞ্জ মাঠ আমাদের কল্যানের ফসল। ফুটবল খেলা বাংলাদেশের ঐতিহ্য ধারণ করে।

চটরগ্রাম আববাহনী এবং মোহামেডান খেলার মাধ্যমে মাঠ রক্ষার আন্দোলনে বিরাট ভুমিকা রাখবে। আবাহনী- মোহামেডান এর লড়াই মানে অন্য রকম অনুভূতি, অন্য রকম উত্তেজনা ও রোমাঞ্চ। এবার মুজিব শতবর্ষ উপলক্ষে সেই উত্তেজনার পারদ ছড়িয়ে দিতে নারায়ণগঞ্জে এসেছে তারা। আর সেই প্রীতি ফুটবল ম্যাচ এ একে অপরের মুখোমুখি হবে দর্শকদের মনে সাড়া জাগানো দুই চিরপ্রতিদ্বন্দ্বী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনী। পরে তিনি দুই দলের সকল খেলোয়াড়দের ফুল দিয়ে বরণ করে নেন। একইসাথে মুজিব শতবর্ষ উপলক্ষে কেক কাটেন।

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার কায়সার হামিদ, বাদল রায়, জনি, রিয়াজ, গাফফার, সাব্বির, নকিব, আরমান আজিজ, আলীগঞ্জ ক্লাবের সমাজকল্যাণ সম্পাদক ও ক্লাবের ফুটবল সেক্রেটারি হাজী মো. রফিকুল ইসলাম শামীম, আলীগঞ্জ ক্লাবের সহসভাপতি মো.ফরিদ উদ্দিন, সাধারণ সম্পাদক হাজী মো. নুরুল ইসলাম মেম্বার, কোষাধ্যক্ষ হাজী মো. আরিফুল ইসলামসহ ক্লাবের শীর্ষ কর্মকর্তারা।