হেরিটেজ স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

বেঙ্গল রিপোর্ট২৪
হেরিটেজ স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ অনুষ্ঠিত হয়েছে। ১৩ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) এ, কে, এম সামসুজ্জোহা ক্রিকেট স্টেডিয়ামে প্রতি বছরের ন্যায় এবারও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিদ্যালয়টির ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবক সবাই বিভিন্ন ক্রীড়া বিভাগে অংশগ্রহণ মধ্য দিয়ে মূল প্রতিযোগিতা শুরু হয়।

এর আগে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনঘোষণা করেন অতিরিক্ত জেলা প্রশাসক রেহানা আক্তার (শিক্ষা)এবং পুরস্কার বিতরণ ও প্রতিযোগিতার সমাপ্তি ঘোষণা করেন নারায়ণগঞ্জের কৃতি সন্তান, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি, স্বর্ণ পদক বিজয়ী ক্রীড়া সংগঠক জনাব কুতুবুদ্দিন আকসির। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার সানজিদা আক্তার। প্রধান অতিথির বক্তব্যে রেহানা আক্তার ছাত্রছাত্রিদের শারীরিক এবং মানসিক বিকাশে খেলাধুলারউপর বিশেষ গুরুত্ব আরোপ করেন।

হেরিটেজ স্কুলের ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবক সবাই বিভিন্ন ক্রীড়া বিভাগে অংশগ্রহণ করেন। সর্বমোট ৬৩ টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং ১৯০ টি পুরস্কার প্রদান করা হয়।

ক্রীড়া প্রতিযোগিতার শুরুতে ছাত্রছাত্রিদের সমাবেশ হয় যেখানে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা এবং স্কুল পতাকা উত্তোলন করেন অতিরিক্ত জেলা প্রশাসক রেহানা আক্তার এবং হেরিটেজ স্কুলের পরিচালক মোঃ সেলিম মিয়া ও মোরশেদ ইবনে রহমান। বিভিন্ন রঙয়ের বেলুন উড়িয়ে দেওয়া হয়। শিক্ষার্থীরা অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়। রেহানা আক্তার কে ক্রীড়া প্রতিযোগিতার ব্যাচ পরিয়ে দেন হেরিটেজ স্কুলের সহকারী প্রধান শিক্ষিকা সানজীদা ইয়াসমিন এবং সহকারী কমিশনার সানজিদা আক্তারকে ব্যাচ পরিয়ে দেন হেরিটেজ স্কুলের প্রোগ্রাম কোঅরডিনেটর শায়লা খন্দকার বর্না। দ্বিতীয় অধিবেশনে জনাব কুতুবুদ্দিন আকসিরকে ব্যাচ পরিয়ে দেন হেরিটেজ স্কুলের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. হাসান খান।

যেমন খুশী তেমন সাজ প্রতিযোগিতায় শিক্ষার্থীরা মুক্তিযোদ্ধা, ভাষা শহিদ, বঙ্গবন্ধু সহ বিভিন্ন সমসাময়িক বিষয়ে নিজেদের সাজিয়েছে। অংশগ্রহণকারী সকল প্রতিযোগীদের জনাব কুতুবুদ্দিন আকসির অর্থ ও পুরস্কার দিয়েছেন যা প্রতিযোগীদের আনন্দ এবং উৎসাহ জুগিয়েছে।