কুতুবপুরে ডেঙ্গু প্রতিরোধে চেয়ারম্যানের ৭ দিনের কর্মসূচী

ডেঙ্গু রোগের প্রকোপ থেকে ইউনিয় বাসীকে নিরাপদ রাখতে মাঠে নেমেছেন সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু। একই সাথে ইউনিয়নের বাসিন্দাদের বাড়ির আঙিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখার আহŸান জানিয়ে ডেঙ্গু প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার অনুরোধ করেন তিনি। এছাড়াও এ দিন মশক নিধর্ন কর্মসূচীর উদ্বোধন করা হয়।

বৃহস্পতিবার দুপুরে কুতুবপুর ইউনিয়নের পাগলা উচ্চ বিদ্যালয়, শাহী বাজার, বউ বাজার, নয়ামাটিসহ দেলপাড়া উচ্চ বিদ্যঅলয় ও এর পার্শ্ববর্তী এলাকায় সাত দিন ব্যাপি মশক নিধনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু। এ দিন এলাকাগুলোতে মশাবাহিত রোগ থেকে ইউনিয়ন বাসিন্দাদের রক্ষার জন্য উন্নতমানের ঔষধ ছিটানো হয়।

স্থানীয়দের উদ্দেশ্যে চেয়ারম্যান বলেন, এখন যেহেতু সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে তাই আমরা মশক নিধন কর্মসূচি হাতে নিয়েছি। ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের মেম্বারদের এ বিষয়ে কার্যক্রম পরিচালনার নির্দেশনা দেয়া হয়েছে। ডেঙ্গুর প্রকোপ থেকে রক্ষায় বাড়ির উঠান, আঙ্গিনা ও চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ইউনিয়ন বাসীর প্রতি অনুরোধ করছি। আমরা যদি নিজেরা একটু সচেতন থাকি তাহলে খুব সহজেই ডেঙ্গু প্রতিরোধ করা যাবে।

সেন্টু চেয়ারম্যান আরও বলেন, শুধু মশার ঔষধ ছিটিয়ে ডেঙ্গুর প্রতিরোধ করা যাবে না। ডেঙ্গুর প্রতিরোধ করতে হলে সবার সহযোগিতা প্রয়োজন। তার জন্য বিভিন্ন স্কুল-কলেজ ও মসজিদ-মাদ্রাসায়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে সচেতনমূলক কর্মশালা ও পরামর্শমূলক বক্তব্য রাখতে হবে। কিভাবে এটি প্রতিরোধ করা যাবে সেই বিষয়ে আলোচনা করতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, কুতুবপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আল মামুন মিন্টু ভূইয়া, মো. রোকন উদ্দিন, অনামিকা হক পিয়াংকা, ৫নং ওয়ার্ডের মেম্বার মো. বাবুল আহমেদ সহ শাহী বাজার ও বউ বাজার এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন