বাক প্রতিবন্ধী তরুনীকে ধর্ষণ, গ্রেপ্তার হয়নি আসামী

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের আমগাঁও গ্রামের এক বাক-প্রতিবন্ধী তরুনীকে বাড়িতে একা রেখে, কাজে গিয়েছিলেন দিনমজুর বাবা-মা। আর এই সুযোগে পাশের বাড়ির প্রতিবেশী যুবক গিয়ে ধর্ষণ করে তাকে। এভাবে প্রায় তিন মাস ধর্ষণের শিকার ২৪ বছর বয়সী ওই মেয়ে। পরে অন্তঃসত্ত্বা হয়ে পড়লে ঘটনার জানাজানি হয়। এ ঘটনায় মামলা হলেও পলাতক আরাফাত নামের ওই যুবক।

স্থানীয় লোকজন ও পুলিশের ভাস্য, আমগাঁও গ্রামের এক দিনমজুর দম্পতির দু’টি কণ্য। তারা দু’জনেই বাক-প্রতিবন্ধী। তাদের মধ্যে বড় মেয়েকে বাড়িতে একা রেখে কাজে জামদানী তৈরির কাজে যেতেন স্বামী ও স্ত্রী। আর এই সুযোগে পাশের বাড়ির প্রতিবেশী বখাটে যুবক আরাফাত প্রায় তাদের বাড়িতে যেতেন। এক পর্যায়ে বাড়িতে একা পেয়ে ২৪ বছর বয়সী ওই তরুনীকে ধর্ষণ করে। কথা বলতে না পাড়ায় ওই তরুনীর আতœচিৎকার পৌছায়নি আশপাশের স্থানীদের কানে। এরপর বিয়ের প্রলোভন দেখিয়ে চলে যায় আরাফাত। এ ভাবে প্রায় তিন মাস ধরে ধর্ষণের শিকার হয় বাকপ্রতিবন্ধী মেয়েটি। সব শেষ গত ৫ আগষ্ট তাকে ধর্ষণ করে আরাফাত নামের প্রতিবেশী যুবক। এসময় ঘটনা কাউকে জানালে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

ওই তরুনীর মা জানায়, এর মধ্যে গত সপ্তারে তার তরুনী অসুস্থ হয়ে পড়লে স্থানীয় ডাক্তারের কাছে নিয়ে যায়। সেখানে পরীক্ষার পর চিকিৎসক জানায় তার মেয়ে অন্তঃসত্ত্বা। এরপর তার কাছে ঘটনা জানতে চাইলে সে ইশারা ইঙ্গিতে ঘটনার বর্ণনা দেয়। পরে ওই যুবকের পরিবারে কাছে গেলে তারা তরুনীর গর্ভের বাচ্চা নষ্ট করে দিতে বলে। ঘটনার রফাদফা না করলে এলাকা ছাড়া করার হুমকিও দেয়। পরে স্থানীয়দের সহযোগিতায় তরুনীকে মা শুক্রবার রাতে সোনারগাঁ থানায় মামলা করেন। বাকপ্রতিবন্ধী মেয়ের সাথে ঘটে যাওয়া নির্মম নির্যাতনের ঘটনায় দোষীর শাস্তি দাবি করেন তিনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা সোনারগাঁ থানার উপপরির্দশক আসাদুর রহমান জানান, তরুনীর মায়ের অভিযোগের ভিক্তিতে মামলাটি হয়। মামলার তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায়। তবে মামলার হওয়ার পর পলাতক আরাফাত নামের ওই যুবক। তাকে গ্রেপ্তারে পুলিশী অভিযান চলছে। পাশাপাশি তরুনী আদালতে ঘটনার বর্ণনা দিয়েছে।

আদালত পুলিশের পরির্দশক আসাদুজ্জামান জানান, চলতি বছর নারায়ণগঞ্জে ১৯৬ টি ধর্ষণের ঘটনায় মামলা হয়েছে। প্রায় ঘটছে এমন নির্মম ধর্ষণের ঘটনা। গত শনিবার বিকেলে নারী পুলিশের সহযোগিতায় নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ঘটনার বর্ণনা দিয়েছে ওই তরুনী। ইশারা ইঙ্গিতে জানিয়েছে তার উপর চলা নির্মম নির্যাতনের ঘটনা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন