আজ থেকে চালু ঢাকা – নারায়ণগঞ্জ পথে ট্রেন, ভাড়া ২০ টাকা

দুটি প্রকল্পের নির্মাণ কাজের জন্য প্রায় আট মাস বন্ধ থাকার পর আজ থেকে চালু হইছে  ঢাকা-নারায়ণগঞ্জ রেল পথে ট্রেন চলাচল। ১৬ কিলোমিটারের এ পথে স্বল্প ভাড়ার প্রতিদিন ১০ হাজারের বেশি যাত্রী যাতায়াত করেন।

ট্রেন চলাচল বন্ধ থাকায় দীর্ঘ সময় ধরে বাড়তি ভাড়ায় যানবাহনে যাতায়াত করতে হয়েছ রাজধানী মুখী মানুষদের। রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, আপাতত ৮ জোড়া ট্রেন চলছে পুরনো লাইনে। মেইল ট্রেনের পরিবর্তে কমিউটার ট্রেন চলছে তাই ভাড়া ২০ টাকা করা হয়েছে।  ঢাকা-নারায়ণগঞ্জ রেল পথের চাষাঢ়া, ফতুল্লা ও নারায়ণগঞ্জ রেল স্টেশন ট্রেন চালুর খবর শুনে যাত্রীর ভীড় বাড়ছে।

রেলওয়ের নারায়ণগঞ্জের চাষাড়া রেলস্টেশন মাষ্টার খাজা সুজন বলেন, কর্তৃপক্ষ আপাতত আটজোড়া কমিউটার ট্রেন চালু করেছে। ঢাকা থেকে প্রথম ট্রেন ছেড়ে আসেছে ভোড় পাঁচ টায় আর  সব শেষ ট্রেন নারায়ণগঞ্জ থেকে ছেড়ে যাবে রাত ৯ টা ৩৫ মিনিটে। ভাড়া ২০ টাকা করা হয়েছে তার কারন হলো আগে মেইল ট্রেন চলাচল করতো। এখন তাে পরিবর্তে কমিউটার ট্রেন চলাচল করছে।

উল্লেখ্য, গত বছরের ৪ ডিসেম্বর এক জরুরি বিজ্ঞপ্তিতে রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, সরকারের ফাস্ট ট্র্যাকযুক্ত প্রকল্প ও পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের আওতায় ঢাকা থেকে গেন্ডারিয়া অংশে তিনটি পৃথক রেললাইন নির্মাণকাজ শুরু হওয়ায়  প্রকল্পের কাজ শেষ না হওয়া পর্যন্ত ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল সাময়িক বন্ধ থাকবে। তিন মাসের মধ্যে কাজ শেষ করে আবারও ট্রেন চলাচলের ব্যবস্থা করা হবে। তবে দীর্ঘ সময় পেড়িয়ে গেলেও চলাচল শুরু হয়নি ট্রেন।

সম্প্রতি ২৫ জুলাই নারায়ণগঞ্জ আসেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন। ঘোষণা দেন ১ আগস্ট থেকে চলবে ঢাকা নারায়ণগঞ্জ পথে ট্রেন৷ পাশাপাশি অল্প সময়ের মধ্যে ডাবল লাইন প্রকল্পের কাজ পুনরায় শুরু করা হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

ফেসবুকে যুক্ত থাকুন