হাসিনা-মোদি বৈঠক শুরু

হাসিনা-মোদি বৈঠক শুরু

বেঙ্গল ডেস্কঃ
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসেছেন সেদেশে সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার স্থানীয় সময় বেলা সাড়ে এগারোটায় দিল্লির হায়দারাবাদ হাউসে এই বৈঠক শুরু হয়। বৈঠকে দুই দেশের প্রধানমন্ত্রী তিনটি প্রকল্পের উদ্বোধন করবেন। এছাড়া ছয় থেকে সাতটি চুক্তি স্বাক্ষরিত হতে পারে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফর। সফরের প্রথম দুই দিনে প্রধানমন্ত্রী বিশ্ব অর্থনৈতিক ফোরাম আয়োজিত ‘ইন্ডিয়া ইকোনমিক সামিট’-এ অংশ নিয়েছেন। এই সফরে যুব ও ক্রীড়া, সমুদ্র গবেষণা, অর্থনীতি, বাণিজ্য, পণ্যের মান নিয়ন্ত্রণ, শিক্ষাসহ কয়েকটি বিষয়ে চুক্তি ও সমঝোতা স্মারকে সইয়ের সম্ভাবনা রয়েছে। সব মিলিয়ে এবার ১০-১২টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হতে পারে জানা গেছে।

৬ অক্টোবর বাংলাদেশ প্রধানমন্ত্রীর সাথে তার অবস্থানকালীন আবাসে সাক্ষাৎ করবেন ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী।

প্রধানমন্ত্রীর এই সফরে ভারতের প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল তার সঙ্গে দেখা করবেন। তাকে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একটি চলচ্চিত্র তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে। এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে জানা গেছে। সব কর্মসূচী শেষে ৬ অক্টোবর প্রধানমন্ত্রী দেশে ফিরবেন।

বাংলা ইনসাইডার

সংবাদটি শেয়ার করুন




Copyright © 2019 All rights reserved bengalreport24.com
Design BY NewsTheme