জন্মশতবার্ষিকী ও স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নানা কর্মসূচী

লিড সারাদেশ

বেঙ্গল রিপোর্ট২৪
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে ১০ ও ১১ জানুয়ারি সারা দেশের মত নারায়নগঞ্জও বিভিন্ন কর্মসূচির উদ্যোগ নিয়েছে নারায়নগঞ্জ জেলা প্রশাসন।

৯ জানুয়ারী (বৃহস্পতিবার) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ক্ষণগণনা কার্যক্রমের বিষয়ে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সেই সময়ে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচীর বিষয়ে আলোচনা করেন।

সাংবাদিক সম্মেলন সূত্রে জানা যায়, জেলা প্রশাসকের কার্যালয়ে ও শেখ রাসেল র্পাকে ১০ জানুয়ারি দুপুরে সারা দেশে একযোগে গৃহীত হবে ক্ষণগণনা কর্মসূচি। পরে সাংকৃতিক অনুষ্ঠান সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। একই ভাবে ১১ জানুয়ারি সারাদিন বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

কর্মসূচির মধ্যে রয়েছে, নারায়নগঞ্জ জেলার শহরে ৩টি ও আড়াইহাজার উপজেলার প্রতিতি ইউনিয়নে ক্ষণগণনা মেশিন স্থাপন কার হয়েছে। যার মাধ্যমে প্রধান মন্ত্রির কর্মসূচি সরাসরি সম্পচার করা হবে।

সভায় জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, অনুষ্ঠানের মূল বিষয় ৯ মাস যুদ্ধ করে ১৬ই ডিসেম্বর দেশ স্বাধীন হলেও বাংলার মানুষ কিন্তু ১০ই জানুয়ারি অপেক্ষায় ছিল। এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান পাকিস্থানের কারাগার থেকে মুক্ত হয়ে বাংলার মাটিতে পা রাখেন। শেখ মুজিবর রহমান কখন, কিভাবে পাকিস্থানের কারাগার থেকে মুক্ত হয়ে বাংলাদেশে এসেছে তা আমাদের ক্ষণগণনা অনুষ্ঠানের মাধ্যমে আমরা সারা দেশে একযোগে সবাইকে দেখাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *