সবার জন্য মাস্ক ক্যাম্পেইন শুরু

” সবার জন্য মাস্ক, মাস্ক পরুন সুরক্ষিত থাকুন ” এই স্লোগানে মাস্ক বিতরণ ক্যাম্পেইন করেছে ইন্টারন্যাশনাল ইয়ুথ চেঞ্জ মেকার নামে একটি সেচ্ছাসেবী সংগঠন।

শুক্রবার সকালে “সবার জন্য মাস্ক” বিতরন কর্মসূচীর সূচনা করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি (মিডিয়া এন্ড পিআর) ইফতেখায়রুল ইসলাম।

তিনি জানান “এই ক্যাম্পেইনের মাধ্যমে তরুনেরা সারা দেশের মানুষকে মাস্ক পরতে উৎসাহিত করবে এবং সঠিক নিয়মে মাস্ক পরিধান করতে সচেতন করবে। করোনার বিস্তার রোধে সচেতনতা এবং স্বাস্থ্যবিধি মেনে চলা। নিজেদের নিরাপদ রাখতে অবশ্যই সঠিক উপায়ে মাস্ক ব্যবহার করার কোনো বিকল্প নেই।

পরে রাজধানীর টি এস সি, মিরপুর ২, ১২, ১৪, মতিঝিল এবং মোহাম্মদপুরে সারাদিনব্যাপী চলে এই কর্মসূচী। এ সময় পথচারীদের, রিক্সাচালক সহ বিভিন্ন মানুষ কে বিনামূল্যে মাস্ক বিতরন করেন সংগঠনের একদল মেরুন স্কোয়াড।

সংগঠনের বাংলাদেশ কো-প্রজেক্ট ম্যানেজার রাকিবুল ইসলাম জানান, “করোনাভাইরাসের এই প্যান্ডামিক পরিস্থিতিতে মাস্ক এর বিকল্প কিছু নেই। মাস্ক পরলেই আমরা অনেক টা সেফ ও সুস্থ থাকবো। মাস্ক পরুন, সুরক্ষিত থাকুন কর্মসূচির মাধ্যমে সকল শ্রেণী-পেশার মানুষকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করার লক্ষ্যে এক সপ্তাহ জুড়ে দেশের ২১ টি জোলায় ইন্টারন্যাশনাল ইয়ুথ চেঞ্জ মেকারের এ ক্যাম্পেইন চলবে। জেলাগুলোতে সংগঠনের স্বেচ্ছাসেবীরা দুই হাজার করে মাস্ক বিতরণ করবে।

মাস্ক বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ইন্টারন্যাশনাল ইয়ুথ চেঞ্জ মেকার ঢাকা টিমের সাদিয়া আফরোজ, জুবায়ের আহমেদ, মোয়াজ কামাল সহ আরও অনেকে।