গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বেঙ্গল রিপোর্ট২৪
সিদ্ধিরগঞ্জে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়। কলেজের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের এআইএস বিভাগ ও ম্যাটের পরিচালক প্রফেসর ড. মাহ্ফুজুল হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের এআইএস বিভাগ ও এমপিও পরিচালক প্রফেসর ড. মাহমুদা আক্তার।

আলোচনায় প্রধান অতিথি প্রফেসর ড. মাহ্ফুজুল হক বলেন, বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিন এখনও যুদ্ধ চালিয়ে যাচ্ছেন। সবারই এমন হওয়া উচিৎ ছিল। হয়তো সবাই পারেনি। দুই-একজন করে যাচ্ছে। শিক্ষাক্ষেত্রে গিয়াসউদ্দিন দেশের কল্যাণে এ যুদ্ধ চালিয়ে যাচ্ছেন।

তিনি আরো বলেন, সমাজ ব্যবস্থায় অস্থিরতার কারণে শিক্ষার্থীরা এখন শিক্ষার্থীদের সম্মান দেয়না। তবে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যেন এমন না হয়। এখনও চারপাশে রাজনীতি, অর্থনীতি, শেয়ারবাজার সর্বক্ষেত্রে অস্থিরতা আছে। তবে হতাশ হবার কিছু নেই। এই হতাশা একসময় থাকবেনা। কারণ অনেক ক্ষেত্রেই কিছু ব্যাক্তি এমন যুদ্ধ চালিয়ে যাচ্ছেন।

গিয়াসউদ্দিন বলেন- প্রতিষ্ঠালগ্ন থেকে এখন পর্যন্ত যারা এই প্রতিষ্ঠানের সফলতায় সহযোগিতা করেছেন, তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সকলের অক্লান্ত পরিশ্রমে আমাদের এই প্রতিষ্ঠান সফলতার ধারাবাহিকতায় এসেছে। আমাদের ব্যতিক্রমী শিক্ষা ব্যবস্থা ভবিষ্যতে আরও অগ্রগতি পাবে ইনশাল্লাহ।

এইচ.এম. ফারুকের পরিচালনায় এসময় আরো উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ মীর মোসাদ্দেক হোসেন, ইঞ্জিনিয়ার আহসানউল্লাহ, নাসিক ৫নং ওয়ার্ড কাউন্সিলর জি.এম. সাদরিল, আবুল হোসেন, শিশির ঘোষ অমর, অগ্রবাণী প্রতিদিনের সম্পাদক হারুন-অর-রশীদ চৌধুরী স্বপন, বিমল চন্দ্র কর্মকার পল্টু, আবু তাহের, আবু তালেব, ওমর ফারুক, রিফাত হোসেন, রাজীব আহমেদ, সেলিম সাদিক, মনির হোসেন, সাইদুর রহমান শুভ সহ সকল শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail