যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়ের প্রবন্ধে বাংলাদেশী যুব সংগঠকের প্রশংসা

যুক্তরাজ্যের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় হিসাবে পরিচিত ইউনিভার্সিটি অব সান্ডারল্যান্ড এর ওয়েবসাইট এ সম্প্রতি মু. ইব্রাহিম আদহাম নামে বাংলাদেশী এক যুব সংগঠককে নিয়ে বিশদ প্রবন্ধ প্রকাশিত হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও পাবলিকেশনে প্রবন্ধটি প্রকাশিত হয়।

করোনা মোকাবেলায় তার সামাজিক কার্যক্রম এর মধ্যে তার সংগঠন নারায়ণগঞ্জ ইয়থ ক্লাব এর মাধ্যমে বানানো ১০,০০০ হ্যান্ড স্যানিটাইজার ও ১৪০০ পরিবার এর প্রতি তাদের খাদ্য সহায়তার কথা উল্লেখ করে বিশ্ববিদ্যালয়টি তার প্রশংসা করে। বাংলাদেশের হয়ে যথাক্রমে ২০১৯ ও ২০২০ সালে ফিচার লিডার কংগ্রেস ও গ্লেবাল গোলস সামিট এ প্রতিনিধিত্ব করা ইব্রাহিম কে প্রবন্ধে সেরা ১০০ প্রভাবশালী যুব সংগঠক হিসাবে তুলে ধরা হয়।

বিশ্ববিদ্যালয় এর প্রকাশিত প্রবন্ধে ইব্রাহিমকে তাদের প্রাক্তন ছাত্র হিসাবে প্রশংসা করে তারা উল্লেখ করেন, ইব্রাহিম যা করছেন তার সমাজ এর জন্য তারা গর্বিত। মু. ইব্রাহিম আদহামকে এই ব্যাপারে জিজ্ঞেস করলে তিনি বলেন, সরকারী ও বেসরকারী দুই ধরনের প্রতিষ্ঠানগুলিকে এগিয়ে আসা উচিত আমাদের মত সংগঠনগুলিকে এবং ভালো কাজগুলো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। আমাদের মত আরও সংগঠন আছে যারা ব্যক্তিগত উদ্যোগে কাজ করছে, তারা একটু গাইডলাইন ও সহায়তা পেলে হয়ত আর ও দ্রুত এগিয়ে যাবে সামাজিক আন্দোলনগুলিকে সফল করতে।