ভালোবাসা দিবসে দাম বাড়লো ফুলের

বেঙ্গল রিপোর্ট২৪
রাত ১২টার পর পহেলা ফাল্গুন। একই সাথে ভালোবাসা দিবস। বসন্তের এ আগমনী দিনেই এবার পালিত হবে বিশ্ব ভালোবাসা দিবস। এ অবস্থায় লাল ও হলুদসহ নানা রঙের ফুলে সেজেছে নগরীর ফুলের দোকান গুলো। এরইমধ্যে ফুল কিনতে ভিড় জমিয়েছে ক্রেতারা। বিশ্ব ভালোবাসা দিবসে সকলেই তার প্রিয় মানুষকে ফুল দিয়ে শুভেচ্ছা জানা। ফুলের চাহিদা বেশি হওয়ায় ফুলের দামও অনেক বেড়ে গেছে।

শহরে দোকানের খুচরা বিক্রেতারা ফুলের মালা তৈরির কাজে ব্যস্ত। তারা বিভিন্ন ধরনের ফুল বিক্রি করছেন। নগরীতে আগে যতটা ফুলের দোকান ছিলো বসন্ত এবং ভালোবাসা দিবস একত্রে হওয়ায় ফুলের দোকানও বেরেছে। অনেকে বাসন্তী রঙের শাড়ি পরে ফুলের দোকানে আসছেন। ফুল কিনছেন।

শহরের ফুলের দোকানদার নিলয় বলেন, বসন্ত বরণ ও ভ্যালেন্টাইনস ডেতে ফুলের প্রয়োজন হয়। তাই ফুলের দাম বেশি। তবে স্বাভাবিকের চেয়ে আজই ফুলের দাম বেশি। ১ পিছ গোলাপ ফুলের দাম ২০ থেকে ৩০ টাকা, যা আগে ছিলো ৩ থেকে ৫ টাকা। কেলেঙ্গী ফুল ১০ টাকা, সাদা গোলাপি রংয়ের স্টিক ফুল গুলো ২০ টাকা পিছ। স্বাভাবিক সময়ে এর দাম ছিলো ৮ থেকে ১০ টাকা। গোলাপ ও গাজরা দিয়ে মাথার ফুলের মালা ১শ’ থেকে ১৫০ টাকা।

নিহা নামের এক ক্রেতা বলেন, ভালোবাসা দিবস উপলক্ষে ফুল কিনতে এসেছিলাম। আমার মাকে আমি খুব ভালোবাসি তাকে ফুল দিয়ে বসন্ত এবং ভালোবাস দিবস বরন করতে চাইছিলাম, কিন্তু আগের চেয়ে দুই থেকে তিনগুণ বেশি দাম চাচ্ছেন ফুলের দোকানদাররা। তাই ভাবতে হচ্ছে, ফুল কীভাবে কিনবো। কারণ, বাজেটে মিলছে না। তবু কিছু করার নেই। অল্প হলেও ফুল নিতে হবে।