যাত্রাপালা ‘আনারকলি’

বেঙ্গল রিপোর্ট২৪
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশস আয়োজিত সাত দিনব্যাপী সংস্কৃতিক উৎসবের গতকাল ৫ম দিন।

৫ জানুয়ারী (রেবাবার) বিকেল ৪টায় আলী আহম্মদ নগর মিলনাতয়নে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটভুক্ত সংগঠনসমূহের পরিবেশনায় সংগীত, আবৃত্তি, নৃত্য ও নাটক মঞ্চস্থ করা হয়।

এদিন বিকেল ৫টায় শেখ রাসেল পার্কে লোকগান, সন্ধ্যা সাড়ে ৭টায় দেশ অপেরার প্রযোজনায় ও মিলন কান্তির নির্দেশনায় যাত্রাপালা আনারকলি পরিবেশিত হয়। আনার কলির যাত্রাপালার প্রাথম ডায়ালগ শুরু হয় এ বলে ‘তোমাকে নাচতে হবে’ এই কথার উত্তরে নায়িকা বলেন আমি নাচতে পারিনা, গাইতে জানিনা, তখন তাকে আবার বলা হয় তোমাকে গাইতে হবে, নাচতে হবে বলে তাকে চাবুক মারেন। এক পর্যায় তিনি বাধ্য হয়ে নাচতে শুরু করে।

ষষ্ঠ দিন (৬ জানুয়ারি) বিকেল ৩টায় শেখ রাসেল পার্কে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে অনুষ্ঠান পরিবেশন করা হবে। সপ্তম ও শেষদিন (৭ জানুয়ারি) বিকেল ৩টায় আলী আহম্মদ চুনকা মিলনায়তনে থাকছে সুবিধাবঞ্চিত নারীদের নিয়ে অনুষ্ঠান। এছাড়াও উৎসব চলাকালীন সময়ে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত আলী আহম্মদ চুনকা নগর মিলনায়তনে আলোকচিত্র প্রদর্শনী, শেখ রাসেল পার্কে শতফুট ক্যানভাসে শত শিল্পীর আঁকা চিত্রকলা প্রদর্শনী ও সিনেস্কোপে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শিত হবে।

এসময় উপস্থিত ছিলেন, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএফ এম এহতেশামুল হক, সাংকৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়, জেলা খেলাঘর আসরের সভাপতি রথিন চক্রবর্তি। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা হাসান,নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নাফিজ আশরাফ, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহম্মদ আলী রেজা উজ্জল প্রমুখ।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail