বিদ্যালয়ের মাঠে পশুর হাটের ইজারা বন্ধের দাবিতে প্রশাসনের কাছে অবেদন

বন্দরের মদনপুরে রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে পশুর হাটের ইজারা বন্ধের দাবিতে জেলা প্রশাসনের কাছে অবেদন জানানো হয়েছে। আবেদনটি জমা দিয়েছেন আইনজীবী মোহাম্মদ বিল্লাল হোসেন।


মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর কাছে আসন্ন পবিত্র ঈদুল আযহার উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলার মাঠে পশুর হাট না বসাতে আবেদন করা হয়।


স্কুলে মাঠে পশুর হাটের ইজারা বন্ধের আবেদনে বলা হয়, আসন্ন পবিত্র ঈদুল আযহার উপলক্ষে মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের খেলার মাঠে উপজেলার মুনট্টার ক্লাবের নামে একটি সংগঠন পশুর হাট বসানোর চেষ্টা করছে। কিন্তু স্কুলের মাঠে পশুর হাট বসানো হলে ময়লা-আবর্জনার দুর্ঘদ্ধে বিদ্যালয় সহ আশ-পাশের জনসাধারণের পরিবেশ নষ্ট হবে।

এমনকি এ মাঠে পশুর হাট না বসানোর জন্য আদালতে মামলা চলমান রয়েছে। এই স্কুল মাঠে কোনব্যক্তি বা প্রতিষ্ঠান পশুর হাট বসাতে পারে সেজন্য আদালতের নির্দেশনা তারপরও পশুর হাটের ইজারার জন্য উপজেলা প্রশাসনের কাছে মুনট্টার ক্লাবের ওই সংগঠন আবেদন করেছে।


জেলা প্রশাসনের কাছে ইজারা বন্ধের আবেদন আরও বলা হয়, এই বিদ্যালয়ের মাঠে যাতে করে কোন অস্থায়ী পশুর হাট বসানোর না হয় সেজন্য জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন প্রত্যশা স্থানীয়দের।


আবেদন জমা নিয়ে জেরা প্রশাসক মোস্তাইন বিল্লাল বলেন, কোন স্কুলের মাছে যাতে পশুর হাট বসানো না হয় সেজন্য উপজেলা প্রশাসনকে বলা হয়েছে। আমরা চাই কোন স্কুলের মাঠে পশুর হাট বসিয়ে পরিবেশ নষ্ট হোক। তাই উপজেলা প্রশাসন এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।