বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ 

বকেয়া বেতনসহ সকল অনিয়ম বন্ধের দাবিতে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুর ওপেক্স এন্ড সিনহা টেক্সটাইল গ্রুপের শ্রমিকের মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এতে ঢাকা-সিলেট মহাসড়কে পণ্যবাহী যানবাহন, ব্যক্তিগত গাড়িসহ চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শ্রমিকেরা তাদের বিভিন্ন দাবিতে রাস্তায় নেমে আসে এবং সড়ক অবরোধ করে রাখে।

প্রত্যক্ষদর্শীরা ও পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে ওপেক্্র এন্ড সিনহা টেক্্রটাইল গ্রুপের শ্রমিকেরা কারখানার সামনে বিক্ষোভ শুরু করে। শ্রমিকেরা কারখানার বিলম্বে বেতন প্রদানের নোটিশ দেখে বিক্ষুদ্ধ হয়ে উঠে। তাঁরা এক পর্যায়ে বিক্ষুদ্ধ শ্রমিকেরা সকাল ১০টার দিকে কারখানার সামনে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। তাঁরা সড়কে বৈদ্যুতিক খুঁটি ফেলে এবং মহাসড়কে বসে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

এদিকে খবর পেয়ে শিল্প পুলিশ, সোনারগাঁ থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ তাদেরকে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়।

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, শ্রমিকেরা বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে ওই পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিক মহাসড়ক অবরোধ করে রেখেছে। তাদেরকে মহাসড়ক ছেড়ে দেওয়ার আহবান জানানো হলেও তাঁরা সরেনি। তাঁরা মহাসড়কে বৈদ্যুতিক খুঁটি ফেলে সড়ক আটকে দেয়। পুলিশ চেষ্টা করছে মালিকপক্ষের সঙ্গে কথা বলে তাদের সরিয়ে নিয়েছে।