ফতুল্লায় আগুনে দশটি ঝুটের গুদাম পুড়ে ছাই

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ঝুটের গুদামের আগুন থেকে ভয়াবহ অগ্নিকান্ড ঘটেছে। আগুনে দশটি ঝুটের গুদাম ও একটি স’ মিল সহ দুইটি ভবনের তৃতীয় তলা পর্যন্ত পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

বৃহস্পতিবার ভোরে সদর উপজেলার ফতুল্লা থানার দক্ষিণ সস্তাপুর এলাকায় এই অগ্নিকান্ড ঘটে। তবে আগুনে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার ভোর পাঁচটায় একটি ঝুটের গুদামে আগুন লাগলে মূহুর্তের মধ্যে আরো নয়টি ঝুটের গুদাম ও একটি স’ মিলে আগুন ধরে যায়। এক পর্যায়ে গুদামগুলোর পেছনে অবস্থিত একটি ছয় তলা ও একটি চার তলা ভবনে আগুন ছড়িয়ে পড়ে। ভবন দু’টির তৃতীয় ও চতুর্থ তলা পর্যন্ত আগুন লেগে যায়। একই সাথে আরো ৫/৬টি টিনের ঘরও আগুনে পুড়ে যায়। আগুনের লেলিহান শিখা পাঁচ থেকে ছয় তলা পর্যন্ত উপরে উঠে যায়। ধোঁয়ায় চারপাশ আচ্ছন্ন হয়ে পড়লে আতংকে মানুষ ছোটাছুটি করতে থাকেন। এসময় ভবন বাসিন্দারাসহ আশপাশের ঘরের লোকজন বের হয়ে নিরাপদে সরে আসেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি স্টেশন থেকে পাঁচটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। ততক্ষণে ঝুটের গুদাম, টিনের ঘর ও দুইটি ভবনের তৃতীয় তলা পর্যন্ত সব আসবাবপত্র পুঁড়ে যায়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান জানা যায় নি। এ ব্যাপারে তদন্ত করা হবে।