সুস্থ বিনোদনহীনতাই মাদকাসক্তির অন্যতম কারণ- বদরুল হক

সংবাদ বিজ্ঞপ্তি
মহান বিজয় দিবস উপলক্ষ্যে মাসব্যাপী অনুষ্ঠিত ক্রিড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ কালে মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ-নারায়ণগঞ্জ এর আহবায়ক বদরুল হক বলেছেন, একদিকে আজকের শিশু কিশোরদের জীবন থেকে তার ছেলেবেলা কেড়ে নিচ্ছে প্রাশ্চাত্যের দানবিয় সভ্যতা। প্রতিদিন ডিশ এন্টেনায় ফেরি করা অপসংস্কৃতির আক্রমনে এলোমেলো হচ্ছে আমাদের যুব সমাজের জীবন।

অপরদিকে আমাদের চীর চেনা মাঠ-ঘাট, নদী-নালা আজ দখলদারদের কব্জায়। এখন আর বৃষ্টিভেজা বিকেলে দলবেধে শিশু কিশোরদের ফুটবল হাতে নিয়ে খেলার মাঠে ছুটতে দেখা যায়না, হাডুডু, কাবাডি আর ঘুড়ি খেলা নিয়ে ব্যান্ডপার্টির বিউগলের ছন্দের তালে তালে উল্লাস চোখে পরেনা। আমাদের দাড়িয়াবান্দা, ডাংগুটি, সাতচাড়া. গোল্লাছুট, কুতকুত, দড়িখেলা, কানামাছি এসব খেলা যেন দিনদিন হাড়িয়ে যাচ্ছে স্মৃতির অতলে। ফলশ্রুতিতে ছন্দ পতন ঘটছে জীবনের স্বাভাবিক গতির। আর এরই ফলে সৃষ্টি হচ্ছে সামাজিক নানা অবক্ষয়ের এবং এই অবক্ষয়ের চোরাবালিতে হারিয়ে যেতেযেতে আমাদের কিশোর যুব’রা রঙ্গিন স্বপ্ন বুনছে জীবন বিনাশী মাদকে। তাই আমরা মনে করি সুস্থ বিনোদনহীনতাই মাদকাসক্তির অন্যতম কারণ।

৩ জানুয়ারী (শুক্রবার) বিকেলে মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ- এর সদস্য সচিব আবু হাসান টিপু’র পরিচালনায় অনুষ্ঠিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলার ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এড. নূরুল হুদার সভাপতিত্বে প্যানাল মেয়র মিনোয়ারা বেগম বলেছেন, মাদকাসক্তি কেবল ব্যাক্তি, পরিবার কিংবা সমাজকেই ধ্বংস করেনা বরং মাদকাসক্তির আগ্রাসনে ধ্বংস হয় গোটা জাতী। আর তাই আমাদের অস্তিত্ব রক্ষার জন্যই মাদকের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। তিনি বলেন একদিকে মাদক বিক্রেতাদের বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ গড়ে তুলতে হবে অপরদিকে প্রত্যেক মাদকাসক্তকে অসুস্থ বিবেচনায় মায়া মমতার চাদরে জড়িয়ে প্রয়োজনীয় চিকৎসা দিয়ে সুস্থ সাভাবিক জীবনে ফিরে আসতে সহযোগীতা করতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগীত সাধক ইব্রাহিম ইবু, বীরমুক্তিযোদ্ধা শামসুদ্দীন প্রধান, বীর মুক্তিযোদ্ধা জসিমউদদীন, বীর মুক্তিযোদ্ধা আক্রাম হোসেন বাচ্চু,বীর মুক্তিযোদ্ধা আজিজ, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম,পাঠানটুলি পঞ্চায়েতের নুর হোসেন ও আবুল হোসেন,মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রিতি, হাজীগঞ্জ সমাজ কল্যান পরিষদের সাধারণ স¤পাদক গাজী শাহ আলম, ইসলামী কল্যাণ সোসাইটির সাধারণ স¤পাদক গাজী সোহেল রানা,এ,সি,আই ট্রেড ইউনিয়ন সভাপতি জাহাঙ্গীর হোসেন, বিশিষ্ট সমাজ সেবক রবিউল আলম বাদল, সাখওয়াত, হালিম বেপারী, সেলিম, মতিন ভুইয়া প্রমুখ। ৩ডিসেম্বর শুক্রবার বিকেলে অনুষ্ঠিত এ আলোচনা সভাতে বক্তব্যের মূল প্রতিপাদ্য বিষয় ছিল “সুস্থ বিনোদনহীনতাই মাদকাসক্তির অন্যতম কারণ”।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail