এমভি রূপসী ৯ জাহাজের চালকসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় এমভি রূপসী-৯ জাহাজের চালকসহ ৮ জনকে আসমি করে বন্দর থানায় মামলা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উপপরিচালক বাবু লাল বৈদ্য গত সোমবার বিকেলে এই মামলা করেন।

মামলার বাদী বিআইডব্লিটিএর উপপরিচালক বাবু লাল বৈদ্য জানান, রোববার দুপুরে নারায়ণগঞ্জ সেন্ট্রাল ঘাট থেকে মুন্সিগঞ্জের উদ্দ্যেশে ছেড়ে যাওয়া এলএম আফসার উদ্দিন নামের যাত্রীবাহী লঞ্চটিকে ডুবিয়ে দেয় এমভি রুপসী ৯ নামের কার্গো জাহাজ। তিনি জানান, বেপরোয়া গতিতে জাহাজ চালিয়ে লঞ্চ ডুবিয়ে দেয়ায় জাহাজের চালক, মাষ্টার, সুকানিসহ মোট আটজনকে আসামী করা বন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে। অপর আরেকটি মামলা হবে মতিঝিলে নৌ আদালতে। মামলার আসামীদের কঠোর শাস্তি প্রদানে সুপারিশ করা হয়েছে জানান তিনি।

গ্রেপ্তারকৃত মামলার আসামীরা হলেন, জাহাজের মাষ্টার রমজান আলী শেখ, নুরুল আলম, কর্তব্যরত ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম, নাদিম হোসেন, লস্কর সুমন হোসেন, ইয়াসিন, সুকানি জাহিদুল ইসলাম ও গ্রিজার, রিয়াদ হোসেন।

বন্দর থানার পুলিশ পরির্দকশ মোহাম্মদ মহসিন জানান, মামলায় অভিযাযোগ আনা হয়েছে ব্যাপরোয়া গতিতে জাহাহ চালিয়ে নর হত্যা, জখম,গুরুত্বর জখম সহ ক্ষয়ক্ষতি। মামলার আসামীদের নৌ পুলিশের হেফাজতে আদালতে পাঠানো হবে।

নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান, গ্রেপ্তারকৃত আসামীদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হচ্ছে। মামলাটির তদন্ত করছে নৌ পুলিশ।