এমপির খোঁচা, এসপির রাজনীতি !

এমপির খোঁচা, এসপির রাজনীতি !

এমপি শামীম ওসমান ও পুলিশ সুপার মো. হারুন অর রশিদ।

বেঙ্গল রিপোর্ট২৪:
অতীতে কখনও প্রশাসনের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খোলেননি শামীম ওসমান। বরং সব সময়েই তাদের সাথে সখ্য রেখে চলতে দেখা গেছে তাকে। নারায়ণগঞ্জের পুলিশ সুপার হিসেবে হারুন অর রশীদ যোগদানের পর থেকেই তার বক্তৃতার রকম বদলে গেছে। এরপর থেকেই তিনি আকারে ইঙ্গিতে পুলিশের বিরুদ্ধে কথা বলছেন। মাঝে বিরতি দিয়ে ফের নতুন করে এই ধারা শুরু করেছেন এই জনপ্রতিনিধি।

শনিবার স্বাচিপ জেলা কমিটি আয়োজিত এক শোক সভায় আওয়ামী লীগের এমপি শামীম ওসমান বলেন, এখন পুলিশ, ডাক্তার সবাই আওয়ামী লীগ হয়ে গেছে। সবাই আওয়ামী লীগ সাজতে চায়। আমাদের এতো আওয়ামী লীগ দরকার নাই। তাদের ধাক্কায় ত্যাগীরা পিছিয়ে পড়ছে। তিনি বলেন, নারায়ণগঞ্জ আওয়ামী লীগকে যারা খোঁচা দিয়েছেন তারা নারায়ণগঞ্জকে চিনেন না। এখানে খেলতে আসবেন না। আমি শামীম ওসমান কোন আপস করবো না, কাউকে ছাড় দিবো না। শামীম ওসমান আরও বলেন, এখন কেমন কেমন জানি লাগে, কেমন গন্ধ পাই। আবারও খেলা শুরু হয়েছে। নারায়নগঞ্জ নিয়ে খেলতে আইসেন না। আমি ডকুমেন্ট ছাড়া কথা বলি না। ধৈর্য ধরে আছি, প্রকাশ করলে চেহেরা দেখাতে পারবেন না।

এদিকে গতকাল রাইফেল ক্লাবে ই-ট্রাফিকিং কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, আমরা মানুষকে সেবা দেয়ার মানসিকতা নিয়ে কাজ করছি। আমরা চাই নারায়ণগঞ্জের মানুষ যেন স্বস্তিতে থাকে। রাজনীতি বা দলবাজি করতে এখানে আসি নাই। আমাদের অবস্থান সন্ত্রাস, মাদকের বিরুদ্ধে। তিনি আরও বলেন, আমরা ইতিমধ্যে যাদেরকে গ্রেফতার করছি তারা হয়তো কোন বড় ভাইয়ের লোক হতে পারে। সে কারোর আত্মীয় হতেই পারে কিন্তু আমি তাদেরকে কেবল সন্ত্রাস ও চাঁদাবাজ হিসেবেই ট্রিট করবো।

বিশ্লেষকদের মতে, শামীম ওসমান নাম না ভাঙ্গলেও এসপি হারুনকে উদ্দেশ্য করেই বক্তব্য দিচ্ছেন। এই পুলিশ সুপার এ জেলায় আসার পর শামীম ওসমানের ঘনিষ্ঠ বিভিন্ন মামলায় গ্রেপ্তার হয়েছে। এর মধ্যে টেনু গাজী, মীরু, কাউন্সিলর বাবু, কাউন্সিলর কবীর, কাউন্সিলর দুলাল, সাবেক কাউন্সিলর মুন্না। শুক্রবার মধ্য রাতে এক সিএনজি চালককে মারধর ও সিএনজি ভাংচুর করার মামলায় শনিবার গ্রেপ্তার হয় শামীম ওসমান পুত্র অয়ন ওসমানের সমন্ধি মিনহাজউদ্দিন ভিকি। গ্রেপ্তারের পর তারা সবাই জামিনে বের হয়ে এসেছেন। এসব কারনে এসপি উপর ক্ষ্যাপা শামীম ওসমান। বিশ্লেষকদের মতে, অতীতে পুলিশ সুপার যারাই আসতেন তারা কেউ ওসমান বলয়ের অনুগতদের ঘাঁটায়নি। বর্তমান পুলিশ সুপার ব্যতিক্রম। অভিযোগ পেলেই ব্যবস্থা নিচ্ছেন তিনি।

চলতি বছর ২ মার্চ শহরের ২ নম্বর রেলগেট এলাকায় একটি সমাবেশ করেছিলেন শামীম ওসমান। এ সমাবেশকে আলোচিত করতে আগে কয়েকটি প্রস্তুতি সভা করা হয়। ১৬ ফেব্রুয়ারি নাসিম ওসমান মেমোরিয়াল পার্ক মাঠে শামীম ওসমান বলেন, কেউ যদি মনে করেন তারা জনগণের সেবক না শাসক তবে তা অন্য জায়গায় করবেন, নারায়ণগঞ্জে না। সাত খুন প্রসঙ্গেও এদিন কথা বলেন আওয়ামীলীগ দলীয় এই সাংসদ। তিনি সাত খুনে জড়িত র‌্যাব সদস্যদের ইঙ্গিত করে বলেন, আমরা লজ্জিত হয়েছি। অন্য মানুষেরা এখানে এসে ঘটনা ঘটিয়েছে। রক্ষক ভক্ষক হয়েছে। এর পরের দিন সরকারি তোলারাম কলেজের একটি অনুষ্ঠানে তিনি বলেন, প্রশাসনের কিছু লোক নিজেদের জনপ্রতিনিধির চেয়ে বেশী ক্ষমতাবান মনে করেন। প্রস্তুতি সভায় তার এমন বক্তব্যের পর ধারণা করা হয়েছিলো, ২ মার্চের সভায় তিনি বোম ফাটাবেন পুলিশ তথা পুলিশ সুপারের বিরুদ্ধে। তবে সে ধারণা পাল্টে দিয়ে ওই দিন তিনি এ সম্বন্ধে কোন রা’ করেননি।

এরপর কয়েকটি অনুষ্ঠানে এসপি হারুন ও শামীম ওসমানকে এক সঙ্গে দেখা যায়। চিত্রে ধরা পড়ে দু’জনের হাসি মাখা মুখ। এসপি কথা বলছেন তা মনযোগ দিয়ে শুনছেন এমপি এমনটাও দেখা যায়। কিছু দিন পর্যন্ত পুলিশ সুপার নিয়ে তেমন কথা বলেননি শামীম ওসমান। তবে ইদানিং ফের তিনি বলা শুরু করেছেন। বিশ্লেষকদের মতে, কাউন্সিলর দুলাল প্রধান ফেনসিডিলসহ গ্রেপ্তারের পর রাতভর তদবির চলে প্রশাসনে। তবে কারও তদবির পাত্তা দেয়নি পুলিশ। সম্প্রতি কাটপট্টি এলাকায় একটি জমি দখলের ঘটনায় শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভুইয়া সাজনুর নাম আসে। এসব বিষয় নিয়ে ফের দূরত্ব তৈরী হয় তাদের মধ্যে। এরমধ্যে আবার শামীম ওসমানের কুটুম্ব ভিকি গ্রেপ্তার হয়। সবকিছু মিলিয়ে এসপির সাথে এমপির সম্পর্ক যে ভালো না তা পরিস্কার হয়েছে। আর তাই এসপিকে উদ্দেশ্য করেই খোঁচাবেন না কিংবা ছাড় দিবো না উল্লেখ করে বক্তব্য দিয়েছেন শামীম ওসমান। জবাবে রাজনীতি বা দলবাজি করতে এখানে আসি নাই এসপি হারুন বলেছেন, আমাদের অবস্থান সন্ত্রাস, মাদকের বিরুদ্ধে। ইতিমধ্যে যাদেরকে গ্রেপ্তার করছি তারা হয়তো কোন বড় ভাইয়ের লোক হতে পারে তবে আমরা দেখি সন্ত্রাসী হিসেবে। (সূত্র: সংবাদচর্চা)

সংবাদটি শেয়ার করুন




Copyright © 2019 All rights reserved bengalreport24.com
Design BY NewsTheme