আওয়ামী লীগ আর পুলিশ লীগের মধ্যে কোন পার্থক্য নেই: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রহুল কবির রিজভী বলেছেন, বিএনপি যে কোন মুহূর্তে আত্মত্যাগ করতে প্রস্তুত। স্হানীয় প্রশাসন কোন জায়গায় মিছিল ও জনসমাবেশ করতে দেয় না। গণতন্ত্রের যে অধিকার সেটিও পথধূলি করছে। আওয়ামীলীগ, যুবলীগ আর পুলিশ লীগের মধ্যে কোন পার্থক্য নেই। বুধবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, এমন এক দূর সময়ে বাস করছি যেখানে অন্যায়,অপরাধীর ও অত্যাচারীর বিরুদ্ধে কথা বলা পাপ। কিন্তু যারা টাকা পাচার করে, জুয়ার ক্যাসিনো বসায়, নানা অপকর্মের সাথে যুক্ত তারা ক্ষমতাসীন দলের লোক হওয়ার কারণে সকল জায়গা থেকে পার পেয়ে যায়।

পুলিশ কমিশনারের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে একজন পুলিশ কমিশনার অশালীন মন্তব্য করেছে। একজন পুলিশ কর্মকর্তার নিরপেক্ষ থাকার কথা। শেখ হাসিনার বক্তব্য, ওবায়দুল কাদেরের বক্তব্য, হাসান মাহমুদের বক্তব্যের সাথে পুলিশ কমিশনারের বক্তব্য এক হতে পারেনা। পুলিশ একটি নিরপেক্ষ প্রতিষ্ঠান প্রজাতন্ত্রের কর্মচারী জনগণের ট্যাক্সের পয়সায় চলে। তিনি কিভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কথা বলে।

সোনারগাঁ উপজেলা বিএনপি’র আহবায়ক আজারুল ইসলাম মান্নানের সভাপতিত্বে, বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি, যুগ্ন আহবায়ক নাসির উদ্দিন, সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ, জেলা মহিলা দলের সভাপতি রহিমার শরীফ মায়া সহ অন্যান্য। এর আগে পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে কাউন্সিল এর উদ্বোধন করা হয়।